টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীরবিক্রম এর রাষ্ট্রীয় মর্যাদায় করটিয়ায় দাফন সম্পন্ন

0 14

নিউজ স্রোত:

 

টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীরবিক্রম করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (১২ এপ্রিল) রাত ১০টার দিকে তিনি ঢাকাস্থ মিরপুরের মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন যাবৎ কিডনী জনিত সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, পাঁচ ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
তার ছেলে মাহমুদুর রহমান খান বিপ্লব জানান, গত ৮ এপ্রিল মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীরবিক্রম এর করোনা পজেটিভ শনাক্ত হয়। সোমবার (১২ এপ্রিল) রাত ১০টার দিকে ডায়ালাইসিস করার সময় তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন।
মঙ্গলবার (১৩ এপ্রিল) বাদ যোহর মরহুমের প্রথম নামাজে জানাজা টাঙ্গাইল বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। পরে সদর উপজেলার করটিয়ায় দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, বীরমুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এবং নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেয়। পরে সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সদর উপজেলার করটিয়া মাজার প্রাঙ্গনে তার দাফন করা হয়।
উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের যাঁরা সম্মুখ যুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন আব্দুস সবুর খান বীরবিক্রম তাদের মধ্যে অন্যতম ছিলেন। তিনি ছিলেন মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর খুব কাছের মানুষ ছিলেন। তিনি জেলা শ্রমিক ফেডারেশনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা, নির্মাণ শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা, টাঙ্গাইল প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.