দেলদুয়ারে আটিয়া ইউনিয়নে ন্যার্য্যমূল্যে ডিম ও ব্রয়লার মুরগীর মাংস বিক্রি শুরু

0 28

দেলদুয়ার প্রতিনিধি ঃ

 

দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়ন পরিষদ এবং বীজ বিস্তার ফাউনডেশান ও উপজেলা ভোক্তা কমিটি’র যৌথ উদ্যোগে দেশব্যাপী করোনা ( কোভিড-১৯ ) পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টিনিশ্চিত করণে ভ্রাম্যমান ভাবে ডিম এবং ব্রয়লার মুরগির মাংস ন্যায্যমূল্যে বিক্রয় করা হয়। আটিয়া ইউনিয়ন পরিষদের চত্বর থেকে রোববার সকালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: সিরাজুল ইসলাম মল্লিক এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। আরো উপস্থিত ছিলেন উপজেলা ভোক্তা কমিটির সদস্য মো: আজাহারুল ইসলাম মল্লিক, মো: আক্কাস আলী ও ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ এবং বীজ বিস্তার ফাউনডেশানের ফিল্ড কো-অর্ডিনেটর রবিউল ইসলাম চুন্নু ও মনিটরিং অফিসার মো: হাসান আল-শরিফ।
চেয়ারম্যান বলেন, করোনার এই মহামারীর সময় অনেকেই হাট-বাজারে যেতে পারছে না, সীমিত পরিসরে দোকান পাট খোলা আছে, বাজারে বেশী লোক না হয় এ জন্য আমরা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ভ্রাম্যমানভাবে ব্রয়লার মুরগীর মাংস ও ডিম ভ্রাম্যমানভাবে ন্যায্যমূল্যে বাজারের চেয়ে কম দামে বিক্রির উদ্যোগ নিয়েছি। ব্রয়লারের মাংস ও ডিম শরীরে পুষ্টি চাহিদা পুরণ করে করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে সাহায্য করবে। অপরদিকে ইউনিয়নের খামারী ভাই ও বোনেরা যারা বাইরে মুরগী বিক্রি করতে পারছে না তাদেরও উপকার হবে।
আটিয়া ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে ছিলিমপুর ষ্ট্যান্ড, মাহমুদপুর, গোমজানি ও আটিয়া মাজার গেটে ডিম ও মুরগী বিক্রি করা হয়। নায্যমূল্যে এ গুলো পাওয়ায় ইউনিয়নের সাধারন মানুষ এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন। দিনব্যাপী এই কর্মসূচীতে ৩ হাজার মুরগী ডিম ও ১ হাজার ৫শ’ কেজি ব্রয়লার মুরগীর মাংস বিক্রয় করা হয়েছে ।

Leave A Reply

Your email address will not be published.