মির্জাপুরে অবৈধ কয়লার চুল্লী ধ্বংস

0 8

 মির্জাপুর প্রতিনিধিঃ

 

মির্জাপুরে থেমে নেই অবৈধ কয়লার  চুল্লী ব্যবসা। একের পর এক অবৈধ কয়লার চুল্লী ধ্বংস করার পরও অসাধু ব্যবসায়ীরা জায়গায় পরিবর্তন করে বিভিন্ন কৌশলে কয়লার ব্যবসা চালিয়ে আসছে। (০৮ই মার্চ) সোমবার গোপন সংবাদের ভিত্তিতে সারাদিন ব্যাপি টাঙ্গাইলের মির্জাপুরে আজগানা ইউনিয়নের মহিষবাতানে পালের টেঁকিতে অভিযান পরিচালনা করে আবারও ১৩ টি অবৈধ কয়লার চুল্লী ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক  নির্বাহী মাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন।

দুই মাস আগেও ( ১৬ জানুয়ারী) একই ইউনিয়নের মহিষবাতান গ্রামে অভিযান পরিচালনা করে ৪ টি অবৈধ কয়লার চুল্লী ধ্বংস করা হয়। তারপর ও থেমে নেই অবৈধ কয়লা ব্যবসায়ীর এই অসাধু চক্রটি। প্রসাশনের উপস্থিতি টের পেয়ে আগেই সেখান থেকে পালিয়ে যাওয়ায় কাউকে আইনের আওতায় আনা যায় নি এবং কোন জরিমানা ও করা হয়নি।

তবে ফায়ার সার্ভিস ও থানা পুলিশের সহযোগিতায় ভেঁকুর মাধ্যমে ১৩ টি  অবৈধ কয়লার চুল্লী প্রায় (৮-১০) লক্ষ টাকার কাঠ ও কয়লা ধ্বংস করা হয়েছে।

এ বিষয়ে মির্জাপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো.  জুবায়ের হোসেন বলেন, আজগানা ইউনিয়নের মহিষবাতানে পালের টেঁকিতে অভিযান চালায়। উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে জেল জরিমানা করা হয়নি। পরিবেশ রক্ষায় আমি সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Leave A Reply

Your email address will not be published.