টাঙ্গাইলে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ দিবস পালিত

0 2

নিউজ স্রোত:

টাঙ্গাইলে জতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ দিবস যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল- শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সঙ্গীত, নৃত্য প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার, বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেণ্টারী ও চলচ্চিত্র প্রদর্শনী, মিলাদ ও দোয়া মাহফিল এবং ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য শীর্ষক আলোচনা ইত্যাদি।
টাঙ্গাইল জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক। মূখ্য আলোচক ছিলেন, টাঙ্গাইল-৫(সদর) আসনের এমপি মো ছানোয়ার হোসেন।
টাঙ্গাইল জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনির সভাপতিত্বে ওই আলোচনায় অংশ নেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার কাজী নুসরাত এদীব লুনা, জেলা আ’লীগের যুহ্ম-সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খন্দকার জহুরুল হক ডিপটি, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।
অপরদিকে, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন ঐতিহাসিক ভাষণ দিবসের কর্মসূচির উদ্বোধন করেন।
এ সময় অফিসার্স অ্যাসোসিয়েশন, তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতি, চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ, কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ, বিশ^বিদ্যালয় ছাত্রলীগ, ভাসানী পরিষদের পক্ষ থেকেও জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করা হয়। পুস্পস্তবক অর্পণ শেষে মহান মুক্তিযুদ্ধে জীবনকে উৎসর্গকারীদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়।

Leave A Reply

Your email address will not be published.