ধনবাড়ীতে করোনার টিকা প্রয়োগ কর্মসূচি উদ্ধোধন

0 8

ধনবাড়ী প্রতিনিধি:

 

সারাদেশের ন্যাায় টাঙ্গাইলে ধনবাড়ীতে গত ৭ ফেব্রুয়ারি রবিবার সকাল ১০ ঘটিকায় ধনবাড়ী উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা দান কর্মসুচির শুভ উদ্ধোধন করেন ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শেখ শামছুল আরেফিন। টিকাদান কর্মসুচির সার্বিক তত্ত¡াবধানে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শাহনাজ সুলতানা। তিনি বলেন আমাদের প্রাপ্ত ভ্যাকসিন ৫০০। গত ৭ ফেব্রæয়ারি প্রথাম করোনা ভাইরাসের (কোভিট-১৯) টিকাটি গ্রহন করেন, কেরামজানী কমিউনিটি ক্লিনিক এর সি.এইচ.সি.পি মোঃ লাল মিয়া, তাকে টিকা প্রদাণ করে সিনিয়র ষ্টাফ নার্স চায়না খাতুন। সহ যোগিতায় ছিলেন উপজেলা স্বা¯’্য কমপ্লেক্সের সিওয়াইফ আবিদা সুলতানা রিনা । তিনটি বুথ থেকে টিকা প্রদান করা হয়। রেডক্রিসেন্ট সোসাইটি সহ ১২ জন সে”ছা সেবক সার্বিক সহযোগিতা ছিলেন। এই টিকাদান কর্মসুচি উদ্ধোধন অনুষ্ঠানের আরো উপ¯ি’ত ছিলেন ডা: সেলিম আলদ্বীন এমওডিটি, স্বা¯’্য পরিদর্শক মোঃ মন্জিলুর রহমান, স্যানিটারী ইন্সপেক্টর আল্পনা রাণী বদ্ধর্ন, উপসহকারী কমিনিটি মেডিকেল অফিসার পাইস্কা ডা, রোকনুজ্জামান রঞ্জু সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

মির্জাপুরে প্রথম করোনা টিকা নিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু।

মির্জাপুর প্রতিনিধিঃরবিবার (৭ জানুয়ারি) সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে করোনা টিকা প্রয়োগ কার্যক্রম উদ্বোধনের পর তিনি টাঙ্গাইলের মির্জাপুরে প্রথম করোনা টিকা নেন। এর পর উপজেলা উপজেলা প্রশাসনের কর্মকর্তা জনপ্রতিনিধিসহ পর্যায়ক্রমে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ টিকা নেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক, সহকারী কমিশনার (ভ‚মি) মো. জুবায়ের হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্য মীর্জা শামীমা আক্তার শিফা ও আজাহারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম জানান নিবন্ধিত ব্যক্তিদের শরীরে করোনা টিকা প্রয়োগ কার্যক্রম শুরু হয়েছে। মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ৩টি বুথ স্থাপন করা হয়েছে। প্রতি বুথে ২ জন করে টিকাদানকর্মী ও ৪জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছেন। উপজেলায় মোট ৬ হাজার ডোজ করোনা টিকা মজুদ রয়েছে। পর্যায়ক্রমে নিবন্ধিত ব্যক্তিদের শরীরে করোনা টিকা প্রয়োগ করা হবে। শনিবার রাত পর্যন্ত করোনা টিকা নিতে সুরক্ষা অ্যাপসের মাধ্যমে ১ হাজার ৮৬৩ জন ব্যক্তি রেজিষ্ট্রেশন করেছে বলে তিনি জানান।

Leave A Reply

Your email address will not be published.