মাভাবিপ্রবি ভাসানী পরিষদের নতুন কমিটি গঠিত

0 7

মাভাবিপ্রবি প্রতিনিধি:

‘মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ, মওলানা ভাসানীর অসাম্প্রদায়িক বাংলাদেশ’ ধারণ, লালন ও চর্চার সংগঠন ভাসানী পরিষদ, মাভাবিপ্রবি শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ২ টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইএসআরএম বিভাগের সেমিনার হলে অনুষ্ঠিত সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে এই কমিটি গঠিত হয়।

 

নতুন কমিটির সভাপতি পদে মুহাম্মদ ইপিয়ার হোসেন, কার্যকরী সভাপতি পদে মোহাম্মদ কামরুজ্জামান খান কবির এবং সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ জিন্নাহ নির্বাচিত হন। সভায় অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোহাঃ তৌহিদুল ইসলাম দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

 

এসময় মাভাবিপ্রবি ভাসানী পরিষদের বিদায়ী সাধারণ সম্পাদক আজাদ খান ভাসানী বলেন, স্বাধীনতার পঞ্চাশ বছরে দাঁড়িয়ে ভাসানী পরিষদ আজ ইতিহাসের দারপ্রান্তে। তাই আমাদের দায়িত্ব ও কর্তব্যও অনেক গুণ বেড়ে গেছে।

 

এছাড়া পরিষদের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি মফিজুল ইসলাম মজনু বঙ্গবন্ধু এবং মওলানা ভাসানীর সঠিক ইতিহাস চর্চা ও তা ছড়িয়ে দেয়ার জন্য আহ্বান জানান।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বলেন, ভাসানী পরিষদ আজ দেশে এবং দেশের বাইরে ভাসানী চর্চার ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচন করেছে। সভায় সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি ড. ইকবাল বাহার বিদ্যুৎ। তিনি তাঁর ভাষণে নবনির্বাচিত কমিটির সভাপতি, কার্যকরী সভাপতি এবং সাধারণ সম্পাদকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, ভাসানী পরিষদকে অনেক দূর যেতে হবে।

Leave A Reply

Your email address will not be published.