নাগরপুরে পোল্ট্রি ফার্মে অগ্নিকান্ডে প্রতিবন্ধী পরিবার নিঃস্ব

0 10

নাগরপুর প্রতিনিধি:

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সলিমাবাদ মধ্য পাড়ায় পোল্ট্রি ফার্মে অগ্নিকান্ড একটি প্রতিবন্ধী পরিবারের স্বপ্ন ধূলোয় মিশে গেছে। সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় দৃষ্টি প্রতিবন্ধী রাকিব মিয়ার পোল্ট্রি ফার্মে বৈদু্যুতিক শর্ট সার্কিটে এ দুর্ঘটনা ঘটে। অগ্নিকান্ড পোল্ট্রি ফার্মের প্রায় দেড় হাজার মুরগী, দেড় টন খাবার সহ আট লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
এলাকাবাসী জানায়, অগ্নিকান্ডের খবর জানতে পেরে স্থানীয়রা মসজিদের মাইকে ঘোষণা দিলে শ’ শ’ মানুষ আগুন নেভাতে ছুটে এলেও পাটখড়ির সিলিং থাকায় তা দ্রুত পুড়ে যায়। ফায়ার সার্ভিস ঘটনা স্থলে পৌঁছানোর আগেই সব পুড়ে ছাই হয়ে যায়।
স্থানীয় মহিলা ইউপি সদস্য রোজী বেগম জানান, রাকিব মিয়া সহ তার পরিবারের চারজন প্রতিবন্ধী। অনেক কষ্টে পোল্ট্রি ফার্ম চালিয়ে পরিবারটি জীবিকা নির্বাহ করছিল। শেষ সম্বল পোল্ট্রি ফার্মটি ভস্মিভুত হওয়ায় তারা এখন নিঃস্ব।
দৃষ্টি প্রতিবন্ধী রাকিব মিয়া জানান, তিল তিল করে গড়ে তোলা পোল্ট্রি ফার্মটি পুড়ে যাওয়ায় তার পরিবার এখন নিঃস্ব। তার যা কিছু ছিল সবই আগুনে পুড়ে গেল। প্রতিবন্ধী স্ত্রী-সন্তানদের নিয়ে বেঁচে থাকার আকুতি জানিয়ে তিনি প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করেন।
নাগরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন লিডার মো. শামসুল আলম জানান, তারা ঘটনা স্থলে পৌঁছানোর আগেই স্থানীয় জনতা আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তবে ঘরের সিলিং পাটখড়ি দিয়ে তৈরি হওয়ায় দ্রæত আগুন ছড়িয়েছে। প্রায় ছয় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.