টাঙ্গাইলের ইসি কর্মচারীর বিরুদ্ধে কাউন্সিলর প্রার্থীদের ডেকে টাকা নেওয়ার অভিযোগ

0 17

মির্জাপুর প্রতিনিধি ঃ

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের ডেকে জেলা নির্বাচন কার্যালয়ের অফিস সহকারী রোজিনা আক্তার টাকা নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। মনোনয়নপত্রে ভুলের অজুহাতে তিনি টাকা আদায় করছেন। শনিবার(২ জানুয়ারি) প্রার্থীদের মধ্যে অন্তত ১০ জনের কাছ থেকে এক থেকে ১০ হাজার টাকা পর্যন্ত নিয়েছেন বলে জানা গেছে।
কয়েকজন কাউন্সিলর প্রার্থী জানান, গত শুক্রবার(১ জানুয়ারি) থেকে রোজিনা আক্তার বিভিন্ন কাউন্সিলর প্রার্থীর মুঠোফোনে কল দিয়ে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে দেখা করতে বলেন। তার কথামত প্রার্থীদের অনেকে শনিবার তার সঙ্গে দেখা করেন। তিনি ওই প্রার্থীদের মনোনয়নপত্রে নাম-স্বাক্ষর সঠিক না হওয়াসহ বিভিন্ন ভুলের কথা কথা বলে টাকা দাবি করেন।
এক প্রার্থী জানান, তার মনোনয়নপত্রে সমর্থক হিসেবে যিনি রয়েছেন তিনি স্বাক্ষরের স্থলে পুরো নাম লিখেছেন। ওই ভুল ঠিক করে দিতে তাকে ডাকা হয়েছিল।
দুই কাউন্সিলর প্রার্থী জানান, মনোনয়নপত্রের ভুল সংশোধনের জন্য তারা রোজিনা আক্তারকে ১০ হাজার করে টাকা দিয়েছেন। অপর এক কাউন্সিলর প্রার্থী জানান, তাকে ডেকে নিয়ে মনোনয়নপত্রের ভুল শুনিয়ে রোজিনা আক্তার ভুল ঠিক করার পাশাপাশি চা-পান খাওয়ার জন্য টাকা চান। পরে তিনি ৫ হাজার টাকা দেন।
এ বিষয়ে রোজিনা আক্তার অভিযোগ অস্বীকার করে বলেন, সমস্যার কারণে প্রার্থীদের ডাকা হয়েছে। তাদের ভুল দেখিয়ে দেওয়া হয়েছে- এটা মানবিকতার কারণে। মনোনয়নপত্র জমা দেওয়ার পর প্রার্থীদের ডাকার বিষয়ে তিনি জানান, প্রার্থীদের ভালোর জন্য তাদের ডাকা হয়েছে। এতে যে তাদের(প্রার্থীদের) কতটা উপকার হয়েছে তা পরে বুঝতে পারবে।
টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, রোজিনা সহ কয়েকজনকে কাজে সহযোগিতা করার জন্য অন্যত্র থেকে তার কার্যালয়ে আনা হয়েছে। প্রার্থীদের কাছ থেকে টাকা নেওয়ার বিষয়টি তিনি জানেন না। যদি কেউ টাকা নিয়ে থাকে তার বিরুদ্ধে বিধি মোতাবেক পদক্ষেপ নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.