টাঙ্গাইলে ঢাকা ক্লিনিকে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ

0 14

নিউজ  স্রোতঃ

 

টাঙ্গাইল শহরের ঢাকা ক্লিনিকে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালে ঢাকা ক্লিনিকে তার মৃত্যু হয়। ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য রাজনৈতিক নেতাদের সাথে দফায় দফায় বৈঠক করেও রাত ৯ টা পর্যন্ত সমাধান করতে পারেনি। নিহত প্রসূতি সদর উপজেলার বরুহা গ্রামের বাসিন্দা।নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, গত সোমবার প্রসব ব্যাথা নিয়ে ওই মহিলা ঢাকা ক্লিনিকে ভর্তি হয়। বিকেলে গাইনী ডাক্তার শিরীন শারমিন ও জেনারেল হাসপাতালের ডাক্তার রফিকুল ইসলাম স্বপনের নেত্বত্বে অস্ত্রপাচারের মাধ্যমে তার পুত্র সন্তান জন্ম হয়। জন্মের পর পুত্র সন্তান সুস্থ্য থাকলেও প্রসূতির অবস্থার অবনতি হতে থাকে। এ দিকে অতিরিক্ত রক্ত খনন হওয়ায় রাতে রক্ত দেওয়া হয়। মঙ্গলবার ভোরে নাক মুখ দিয়ে রক্ত খনন শুরু হলে তার মৃত্যু হয়। পরে তার লাশ তার গ্রামের বাড়ী বরুহায় দাফন করা হয়। অন্যদিকে বিষয়টি ধাপাচাপা দিতে দিন ব্যাপি ও রাতেও একাধিক বৈঠক করা হয়েছে।
ঢাকা ক্লিনিকে কর্মরত কায়সার জানান, এ ঘটনায় ওই রোগির স্বজনরা ডাক্তারের বাসায় বৈঠক করছে। এ ছাড়া আর কোন তথ্য দেয়নি তিনি।
এ বিষয়ে ডাক্তার শিরীন শারমিন বলেন, প্রসূতির কিভাবে মৃত্যু হয়েছে তা এখন বলা যাবে না। তবে তার পুত্র সন্তান খুব ভালো আছে। ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.