ভূঞাপুরে আল্লাহ নবীকে নিয়ে কটূক্তিকারি শ্রাবন হালদার গ্রেফতার

0 17

ভূঞাপুর প্রতিনিধি:

 

টাঙ্গাইলের ভূঞাপুরে আল্লাহ,নবী (সাঃ)ও ইসলাম ধমর্কে নিয়ে ফেসবুকের ম্যাসেঞ্জার গ্রুপে কটুক্তির অভিযোগে শ্রাবন হালদার নামে এক কলেজ ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১১ টারদিকে সিরাজগঞ্জ রোড থেকে তাকে গ্রেফতার করা হয়। সে গোবিন্দাসী এলাকার শ্যামল হালদারের ছেলে।
এলাকাবাসী জানান উপজেলার গোবিন্দাসী বাজারের ফল বিক্রেতা শ্যামল হালদারের কলেজ পড়–য়া ছেলে শ্রাবন হালদার(২০) তার ফেসবুক বন্ধুদের ম্যাসেঞ্জার গ্রæপেআল্লাহ,নবী (সাঃ)ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করে। তার কটুক্তির ম্যাসেঞ্জার কথোপকথনের স্ক্রীনশর্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে এলাকার মসজিদের ইমাম,আলেম সমাজ,মাদ্রাসার ছাত্র ও সাধারণ মুসুল্লিদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। সোমবার বিকেল সাড়ে ৫ টারদিকে শ্রাবন হালদারকে গ্রেফতার ও শাস্তির দাবীতে তারা এক বিশাল বিক্ষোভ মিছিল বের করে। মিছিলকারিরা এক পর্যায়ে গোবিন্দাসী বাজার সংলগ্ন শ্রাবন হালদারদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় পুলিশ হামলাকারিদের বাধা দিলে পুলিশের সাথে তাদের ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে প্রশাসনের পক্ষথেকে শ্রাবনকে গ্রেফতার ও শাস্তির আশ^াসদিলে পরিস্থিতি শান্ত হয়। সোমবার রাতেই ধর্মীয় অনুভূতিতে আঘাত ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে স্থানীয় কুকাদাইর মসজিদের ইমাম মাওলানা বেলাল হোসেনবাদী হয়ে শ্রাবন হালদারকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করা হয়। পুলিশ রাত সাড়ে ১১ টারদিকে সিরাজগঞ্জ রোড এলাকা থেকে শ্রাবনকে গ্রেফতার করে। এদিকে মঙ্গলবার সকাল ১০ টায় শ্রাবন হালদাররে ফাঁসির দাবিতে সহ¯্রাধিক আলেম,মাদ্রাসার ছাত্র ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল বের করে।
ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো.রাশিদুল ইসলাম বলেন, শ্রাবন হালদারকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার পাঁচ দিনের রিমান্ড চেয়ে তাকে কোর্ট হাজতে পাঠানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.