নাগরপুরে কাজীর বিরুদ্ধে বে-আইনিভাবে বিবাহ নিবন্ধনের অভিযোগ

0 3

নাগরপুর প্রতিনিধিঃ

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভাদ্রা ইউনিয়নের কাজী আব্দুল আলীমের বিরুদ্ধে বে-আইনিভাবে বিবাহ নিবন্ধনের অভিযোগ করেছেন একই ইউনিয়নের অপর কাজী আবুল বাশার। কাজী আবুল বাশার এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, নাগরপুর উপজেলার ভাদ্রা ইউনিয়নে সরকার ২০১২ সালে কাজী আবুল বাশারকে এবং ২০১৩ সালে কাজী আব্দুল আলীমকে বিবাহ নিবন্ধক হিসেবে নিয়োগ দেন। পরে নিয়োগপ্রাপ্ত কাজী আব্দুল আলীমের নিয়োগপত্রে উল্লেখ থাকে তিনি শুধু ভাদ্রা ইউনিয়নের ৫,৬,৭,৮ ও ৯ নং ওয়ার্ডের বিবাহ নিবন্ধন করতে পারবেন। কিন্তু কাজী আব্দুল আলীম ভাদ্রা ইউনিয়নের ১নং ওয়ার্ডে তার নিজ বাড়িতে সাইনবোর্ড লাগিয়ে ভাদ্রা ইউনিয়নের সকল ওয়ার্ডের বিবাহ নিবন্ধন করে আসছেন। যা তার নিয়োগবিধির সুস্পষ্ট লংঘন বলে দাবী করছেন কাজী আবুল বাশার। এ বিষয়ে কাজী আবুল বাশার বলেন, কাজী আব্দুল আলীম পেশী শক্তির বলে এলাকায় বাল্যবিবাহও করাচ্ছেন। আমি ন্যায় বিচার পেতে ও কাজী আব্দুল আলীমের হাত থেকে বাল্যবিবাহ রুখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরবার একটি লিখিত অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে কাজী আব্দুল আলীমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি সাক্ষাতে কথা বলবেন বলে ফোন কেটে দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, কাজী আবুল বাশারের অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা সাব-রেজিষ্ট্রারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.