সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন “ আল্লাহর দল ” এর দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ ।

0 5

নিউজ স্রোতঃ

গতকাল (০৫ আগস্ট ২০২০ খ্রিঃ ) বিকাল ১৮.১৫ ঘটিকায় মেহেরপুর জেলার সদর থানাধীন ৩নং আমঝুপি ইউপি এর খোকশা শেখপাড়া এলাকায় একটি জঙ্গীবাদ বিরোধী অভিযান পরিচালনা করে র‌্যাব-১২।

উক্ত অভিযানে সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন “আল্লাহর দল” এর দুইজন সক্রিয় সদস্য ১। মোঃ কামরুল ইসলাম (৩৬) পিতা- মৃত বাদল শেখ, ২। মোঃ আরিফুল ইসলাম (৩৩) পিতা- মোঃ জিদদার খান, উভয় সাং- খোকসা শেকপাড়া, থানা-মেহেরপুর সদর, জেলা-মেহেরপুরকে গ্রেফতার করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ জানতে পারে যে, দীর্ঘদিন যাবত ১। মোঃ কামরুল ইসলাম ২। মোঃ আরিফুল ইসলাম আল্লাহর দলের সাথে সম্পৃক্ত এবং তারা সদস্য সংখ্যা বাড়ানোর কাজে লিপ্ত আছেন। তারই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায় এবং এর সত্যতা পায়। গ্রেফতার হওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত ১। মোঃ কামরুল ইসলাম ২। মোঃ আরিফুল ইসলাম মেহেরপুর জেলার আল্লাহর দল নামক সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন এর সার্বক্ষনিক দায়িত্বে নিয়োজিত ছিলেন। তারা নতুন সদস্য সংগ্রহ করেন, দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্যান্য সদস্যদের নিকট থেকে চাঁদা আদায় এর মত গুরুত্ব¡পূর্ন কাজগুলো করতেন। এছাড়াও আল্লাহর দল এর সদস্যদের মধ্যে ভাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে তিনি সকল সদস্যদের নিয়ে আলোচনা সভা করতেন।
অভিযান পরিচালনাকালীন সময়ে ০২ টি উগ্রবাদী বই, ২১ টি উগ্রবাদী লিফলেট , উগ্রবাদী কাজে ব্যবহৃত ০৩ টি মোবাইল ফোন, ০৫টি সিম উদ্ধার করা হয়।
পরবর্তীতে তাদের বিরুদ্ধে মেহেরপুর জেলার মেহেরপুর সদর থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৬(২) এর (ই) (ঈ) /১০/১২/১৩ ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ধরণের সন্ত্রাস ও জঙ্গী বিরোধী অভিযান সচল রেখে সন্ত্রাসমুক্ত ও শান্তিপূর্ণ সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর।

Leave A Reply

Your email address will not be published.