টাঙ্গাইলে বড়বাশালিয়া-কুইজবাড়ী সেতু অ্যাপ্রোচে ধ্বস, হুমকির মুখে সেতু

0 0

নিউজ স্রোতঃ

টাঙ্গাইলে লৌহজং নদীর উপর নির্মিত সদর উপজেলার বড়বাশালিয়া-কুইজবাড়ী সড়ক সেতুর উত্তর পাশের অ্যাপ্রোচ ধ্বসে যান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ। ভাঙনের হুমকির মুখে রয়েছে সেতুটি। রোববার দুপুরে সদর উপজেলার মগড়া ইউনিয়নের বড়বাশালিয়ায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বড়বাশালিয়া-কুইজবাড়ী সেতুটি দিয়ে এলেঙ্গা, বড়বাশালিয়া, ছোটবাশালিয়া, কুইজবাড়ী, মগড়া, চরাঞ্চলসহ প্রতিদিন প্রায় লক্ষাধিক মানুষ সেতু দিয়ে চলাচল করে। সম্প্রতি নদীর প্রবল ¯্রাোতে আর গত কয়েকদিনের বৃষ্টিপাতে সেতুটির অ্যাপ্রোচের উত্তর পাশে দেবে যায়। এর মধ্য দিয়েই ঝুঁকি নিয়ে সেতুটির উপর দিয়ে যান চলাচল অব্যাহত থাকে। গত কয়েকদিন যাবত নদীর পানি বাড়তে থাকায় ¯্রােত আরো তীব্র আকার ধারন করে। এতে সেতুর অ্যাপ্রোচ ধ্বসে যায়। সেতুর অ্যাপ্রোচ ধ্বস রোধে কোনো ব্যবস্থা গ্রহণ না করায় স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে চরম ক্ষোভ।

এলাকাবাসীর অভিযোগ, শুরুতেই স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারকে অবগত করানোর পরও কোন ব্যবস্থা নেয়া হয়নি। শুরুতেই উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে ব্যবস্থা গ্রহণ করা হলে এ ঘটনা ঘটতো না।

এ ব্যাপারে মগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহারুল ইসলাম বলেন, উপজেলা চেয়ারম্যান এবং এলজিইডি’র ইঞ্জিনিয়ার ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। তারা জানিয়েছেন উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.