ঘাটাইলে বংশাই নদী থেকে অবশেষে দু‘জনেরই লাশ উদ্ধার

0 17

ঘাটাইল প্রতিনিধি:
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সংগ্রামপুর ইউনিয়নের বংশাই নদীর আঙ্গারখোলা সেতুর পাশ থেকেই নদীতে ডুবে যাওয়া দুজনেরই লাশ উদ্ধার হলো। সোমবার (৮ জুন) বেলা সাড়ে ১১টায় ফারুকের লাশ ও রোববার (৭ জুন) বেলা পৌনে ৩ টায় নোমানের লাশ উদ্ধার হয়।

নিহত আব্দুল্লাহ আল নোমান উপজেলার ছনখোলা গ্রামের আব্দুল বাছেদের ছেলে। তিনি করটিয়া সাদত বিশ্ববিদ্যালয়ের রাষ্টবিজ্ঞানের ২য় বর্ষের ছাত্র। অন্যদিকে নিহত ফারুক খান একই গ্রামের আব্দুর রহমানের ছেলে এবং সন্ধানপুর গণ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

নোমাম ও ফারুক রোবরার সাড়ে ১২টায় ফুটবল খেলা শেষে বন্ধুদের সাথে বংশাই নদীতে গোসল করতে যায়। তারা কম পানি ভেবে নদীতে নামে। অন্যান্য বন্ধুরা নদীর গভীর পানি থেকে উঠতে পারলেও বন্ধুদের চোখের সামনেই গভীর পানিতে ডুবে যায় সাঁতার না জানা ফারুক ও নোমান।

স্থানীয়রা খোঁজাখুজি করে ব্যর্থ হলে খবর দেয় উপজেলা প্রসাশন ও টাঙ্গাইল ফায়ার সার্ভিসকে। টাঙ্গাইল ফায়ার সার্ভিসের ডুবরি দল নিখোঁজের দুই ঘণ্টা পরে রোববার বেলা পৌনে ৩ টায় নোমানের লাশ উদ্ধার করতে সক্ষম হয়। ফায়ার সার্ভিসের ডুবরিদল ফারুকে উদ্ধারের অভিযান অব্যাহত রাখে তারপর ওই সময় আর ফারুকে উদ্ধার করা সম্ভব হয়নি।

সোমবার (৮ জুন) বেলা সাড়ে ১১টায় ফারুকের লাশ নদীতে ভেসে উঠে। স্থানীয়রা দেখে নদী থেকে ফারুকের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেন। এর আগে রোববার নোমানের লাশও পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ ও ফায়ার সার্ভিস।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী ও অন্য বন্ধুরা জানান, রোববার দুপুর ১২ টার দিকে ফুটবল খেলে অন্য বন্ধুদের সাথে নোমান ও ফারুক গোসল করতে নদীতে যায়। সাঁতার না জানা নোমান ও ফারুক নদীতে পানি কম ভেবে গোসল করতে নামলে গভীর জলে ডুবে যায়। এ দৃশ্য দেখে অন্য বন্ধুরা চিৎকার ও ডাকাডাকি করলে স্থানীয়রা এগিয়ে আসে। তারা এসে প্রাথমিকভাবে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হলে স্থানীয় প্রশাসনের সহায়তায় টাঙ্গাইল ফায়ার সার্ভিসকে খবর দেয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবরি দল ঘটনান্থলে গিয়ে নিখোঁজ দুই ছাত্রের লাশ উদ্ধারে অভিযানে নামে। দুই ঘণ্টার উদ্ধার অভিযানে একজনের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয় তারা।

উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার বলেন, মর্মান্তিক ঘটনাটি জানার পর পরই ফায়ার সার্ভিস ও ডুবুরি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়। কলেজ ছাত্র আব্দুল্লাহ আল নোমানের লাশ উদ্ধার করা হয়েছে অপর ছাত্র ফারুক খানের লাশ উদ্ধারে ডুবুরি দল চেষ্টা চালাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.