মির্জাপুরে ধান-চাল সংগ্রহ অভিযান শুরু

0 34

মির্জাপুর প্রতিনিধি:
টাঙ্গাইলের মির্জাপুরে চলতি বছরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে মির্জাপুরে খাদ্যগুদামে ফিতা কেটে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশরাফুজ্জামান, কৃষিকর্মকর্তা মোহাম্মদ মশিউর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাব্বির আহমেদ মুরাদ, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডলি আক্তার, উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন, উপ-খাদ্য পরিদর্শক আসাদুজ্জামান, সহকারি খাদ্য পরিদর্শক আবুল হাশেম প্রমুখ।
উপজেলা খাদ্য গুদাম সূত্রে জানা যায়, চলতি বোরো মৌসুমে ১ম ধাপে উপজেলার ১৫ হাজার কার্ডধারী কৃষকের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিন হাজার কৃষক ও মিলারদের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ১৪শ ২৭ মেট্রিকটন চাল এবং ৩৬ টাকা কেজি দরে ২৬শ ৬৩ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী ২৬ এপ্রিল থেকে ধান-চাল সংগ্রহ অভিযান শুরু কথা থাকলেও কৃষকের তালিকা প্রস্তুতসহ ধান কাটা মারায়ে বিলম্ব হওয়াতে মির্জাপুরে ধান-চাল সংগ্রহ বৃহস্পতিবার থেকে শুরু করা হয়েছে। ফলন ভাল হওয়ায় স্থানীয়ভাবে ধান-চাল সংগ্রহের লক্ষমাত্রা পুরন করা সম্ভব হবে বলে ভারপ্রাপ্ত কর্মকর্তা ডলি আক্তার জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.