নাগরপুরে ঈদের আগে আরো ৫ হাজার কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা দিবেন সরকার

0 33

নাগরপুর প্রতিনিধিঃ
নাগরপুরে ঈদের আগে আরো ৫ হাজার কর্মহীন পরিবারকে সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছে নাগরপুর উপজেলা প্রশাসন। বুধবার সকালে উপজেলার মোকনা ইউনিয়ন পরিষদে এ খাদ্য সহায়তা কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম।
জানা যায়, করোনা ভাইরাসের মহামারিতে টাঙ্গাইলের নাগরপুরে প্রায় ২৫ হাজার শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এসব শ্রমজীবী মানুষের সাহায্যে সরকার শুরু থেকেই পাশে রয়েছে। এ পর্যন্ত সরকারের পক্ষ থেকে উপজেলার ১৪ হাজার পরিবারকে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে । এর মধ্যে ১৩ হাজার ৪ শত পরিবারকে খাদ্য সহায়তা ও ৬ শত শিশুকে শিশু খাদ্য বিতরন করা হয়েছে। এদিকে ঈদের আগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের আরো ৫ হাজার পরিবারকে পর্যায়ক্রমে সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়ার কার্যক্রম শুরু করেছে উপজেলা প্রশাসন।
বুধবার সকালে উপজেলার মোকনা ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরন কার্যক্রম উদ্বোধন করতে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম উপস্থিত সাংবাদিকদের বলেন, সরকারের সহায়তা ও সাংসদের আর্থিক অনুদান নিয়ে আমরা এর আগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কর্মহীন অটো চালক, সিএনজি চালক, গণপরিবহন শ্রমিক, পুস্তক বাধাই শ্রমিক, নির্মান শ্রমিক, কামার, কুমার, জেলে, দলিত স¤প্রদায়, বেদে ও তৃতীয় লিঙ্গের মানুষ সহ ১৩৪০০ কর্মহীন ও নি¤œ আয়ের মানুষকে মানবিক সহায়তা প্রদান করেছি। এছাড়া কর্মহীন পরিবারের ৬০০ শিশুকে শিশু খাদ্য উপহার স্বরুপ দিয়েছি। এখন আমরা আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫ হাজার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছি। এর মধ্যে সরকার ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ হাজার পরিবারকে খাদ্য সহায়তা, সমাজসেবা অফিসের মাধ্যমে ৪ শত দুস্থ ও প্রতিবন্ধিদের এবং কর্মহীন ৭ শত পরিবারের মাঝে শিশু খাদ্য বিতরণ করা হবে।
তিনি আরো বলেন, খাদ্য বান্ধব কর্মসূচী, ভিজিএফ, ভিজিডি ও একাউন্টের মাধ্যমে শেখ হাসিনার উপহার মিলিয়ে এ পর্যন্ত নাগরপুর উপজেলার প্রায় ৪০ হাজার মানুষ সরকারি সহায়তার আওতায় এসেছে।

Leave A Reply

Your email address will not be published.