টাঙ্গাইলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মহীন মানুষদের আর্থিক সহায়তা কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

0 61

নিউজ স্রোতঃ 

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মহীন মানুষদের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আর্থিক সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে স্নাতক ও সমমান পর্যায়ের ২০১৯ খ্রিস্টাব্দের শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রমেরও উদ্বোধন করেন তিনি।
১৪ মে বৃহস্পতিবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইলে করোনায় কর্মহীন হয়ে পড়া ৭৫ হাজার মানুষকে এই আর্থিক সহায়তা প্রদান করেন।
উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা ২ হাজার ডাক্তার নিয়োগ দিয়েছি। করোনা ভাইরাসের চিকিৎসার ব্যাপারে তাদের ট্রেনিং দিয়ে কাজে লাগিয়ে দিয়েছি। ৬ হাজার নার্স আমরা নিয়োগ দিয়েছি। যাতে করোনা রোগীরা যথাযথ চিকিৎসা পায়। একই সঙ্গে আমরা আরও কিছু লোক নিয়োগ দেবো। আমাদের অনেক টেকনিশয়ান দরকার হবে। আরও লোক লাগবে। সেই ব্যবস্থা আমরা নিচ্ছি। ‘স্বাস্থ্য মন্ত্রণায়লকে নির্দেশ দেওয়া হয়েছে, তাদের কি ধরনের লোক প্রয়োজন। সেভাবে আমরা লোক নিয়ে নেবো। একদিকে করোনাভাইরাস মোকাবিলা করে দেশের মানুষের জানমাল রক্ষা করা এবং তাদের চিকিৎসা ব্যবস্থা করা। অপর দিকে নিম্ন আয়ের মানুষকে আর্থিক সহায়তা দিচ্ছি’।
এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইলে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাংসদ জোয়াহেরুল ইসলাম, সাংসদ ছানোয়ার হোসেন, সাংসদ তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।
টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, করোনায় কর্মহীন হয়ে পড়া বিভিন্ন পেশার প্রায় ৫০ লাখ মানুষকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করেন প্রধানমন্ত্রী। তারইধারাবহিকতায় টাঙ্গাইল জেলায় ৭৫ হাজার কর্মহীনদের মাঝে এ সহায়তা দেওয়া হয়। তবে উদ্বোধনী দিনে টাঙ্গাইলের ২৮ জনকে সরাসরি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আড়াই হাজার টাকা দেওয়া হয়। বাকিরা পর্যায়ক্রমে ঘরে বসেই মোবাইলে তাদের টাকা পাবে।

Leave A Reply

Your email address will not be published.