কালিহাতিতে নারী স্বাস্থ্য কর্মীর করোনা-টাঙ্গাইল জেলায় মোট আক্রান্ত -৫০জন

0 46

নিউজ স্রোতঃ
টাঙ্গাইলের কালিহাতিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক নারী (আয়া) স্বাস্থ্য কর্মী (৩৩) করোনায় আক্রান্ত হয়েছেন। অপরদিকে গত ৭মে ২জনের ফলাফল পজিটিভ আসে, এ নিয়ে উপজেলায় মোট করোনা সনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন এ দাড়ালো। এদিকে জেলার বিভিন্ন উপজেলায় রোববার ১ মে পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মোট ৫০জন।

রবিবার সকালে বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইদুর রহমান জানান, আক্রান্ত ঐ স্বাস্থ্য কর্মীর বসবাসকৃত কোয়ার্টার লকডাউন করে তাকে হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে।

এ কর্মকর্তা আরো জানান, ঠান্ডা-জ্বর, শ্বাসকষ্ট ও ডায়াবেটিকস সমস্যা নিয়ে গত ৪ মে উপজেলার বিল পালিমা গ্রামের জনৈক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি হাসপাতালের আন্তঃ বিভাগে ভর্তি থেকে তিনদিন চিকিৎসা নেয়ার অবস্থার উন্নতি ৬ মে ছাড়পত্র দেওয়া হয়। চিকিৎসা প্রদান কালে তার নমুনা নেওয়া হয় এবং ৭মে তার ফলাফল পজিটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, ঐ তিন দিন হাসপাতালে দায়িত্ব পালনকৃত ডাক্তার, নার্স, ওয়ার্ডবয় সহ এ পর্যন্ত মোট ২৯ জন স্টাফের নমুনা ঢাকা ইন্সটিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়েছে, এদের মধ্যে ১ নারী কর্মীর ফলাফল রবিবার সকালে পজিটিভ আসে, বাকি ৪ জনের ফলাফল এখনো পাওয়া যায়নি। অপরদিকে এ পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২২৭ জন সাধারণ মানুষের নমুনা পাঠানো হয়েছে, তাদের মধ্যে ২জনের ফলাফল গত ৭মে পজিটিভ আসে, বাকি ২১ জনের ফলাফল পাওয়া যায়নি। এ নিয়ে উপজেলায় মোট করোনা সনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন এ দাড়ালো। টাঙ্গাইলের সিভিল সার্জন অফিস সুত্র নিশ্চিত করেছেন রোববার পর্যন্ত জেলায় মোট ৫০জন করোনায় আক্রান্ত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.