টাঙ্গাইল পার্কের বাজারে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি ও জরিমানা 

0 60
নিউজ স্রোতঃ 
টাঙ্গাইল শহরের সবচেয়ে বড় কাঁচা বাজার হিসেবে পরিচিত পার্কের বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উদ্যোগে বাজার তদারকি করা হয়। এসময় মূল্য তালিকা না টানানোর অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা এবং জেলা প্রশাসকের তত্ত্বাবধানে টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী ৩ মে রবিবার পার্কের বাজার পরিদর্শন করেন।
শহরের পার্ক বাজারে মুদি ও মসলার পাইকারী দোকান, সবজির দোকান তদারকি করা হয়। এ সময়ে ক্রয় রশিদ যাচাই করা হয় ও মূল্য তালিকা সর্বদা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদ করার নির্দেশনা দেয়া হয়। পাশাপাশি ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করার জন্য নির্দেশনা দেয়া হয়। এসময় মূল্য তালিকা না টানানোর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৩টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ৬,০০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
তাছাড়া ব্যবসায়ী ও ভোক্তাগণকে সচেতন থাকার অনুরোধ করা হয়। সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করার অনুরোধ করা হয়। অধিদপ্তরের এ কার্যক্রম অব্যাহত থাকবে।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, জনস্বার্থে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের বাজার তদারকি অব্যাহত রয়েছে। এছাড়াও কোন ভোক্তা যদি কোন কারণে ক্ষতিগ্রস্ত বা প্রতারিত হয়, সেই ক্ষেত্রে আমাদের কাছে সুনির্দিষ্ট অভিযোগ করলে, আমরা সে ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চালু রেখেছি।

Leave A Reply

Your email address will not be published.