টাঙ্গাইলে কর্মহীন ও অসহায় মানুষের পাশে কয়েকটি এনজিও \নিরবে রয়েছে বড় একটি এনজিও

0 193

নিউজ স্রোতঃ
করোনা ভাইরাসের কারনে সামাজিক দুরত্ব বজায় রাখতে সারাদেশের মতো টাঙ্গাইল জেলায়ও চলছে লকডাউন। এতে মানুষ কর্মহীন হয়ে পড়েছে। সরকার কর্মহীন ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করে চলছে। কিন্তু টাঙ্গাইল জেলায় বড় বড় এনজিও প্রতিষ্ঠান রয়েছে। তারা দেশের এই দুর্যোগ মুহুর্তে কর্মহীন ও অসহায় মানুষের পাশে থাকা উচিত। স্বস্ব এনজিও গুলো তাদের সদস্যদেরও খোজ খবর রাখা দরকার। কিছু কিছু এনজিও কর্মহীন ও অসহায় মানুষের মাঝে সহায়তা প্রদান করছেন। তাদের মধ্যে উলে­খযোগ্য ভুমিকা রাখছে বুরো বাংলাদেশ, সেবা, সেতু , সামাজিক সেবা সংগঠন। তারা বিভিন্ন ভাবে অসহায় মানুষর পাশে থেকে মানবতার পরিচয় দিচ্ছেন। তাদের সহযোগিতা অব্যাহত থাকুক এ কামনা জেলাবাসীর। কিন্তু চড়া সুদে ব্যাবসা পরিচালনা করে শতশত কোটি টাকার মালিক হয়েছেন বেশ কয়েকটি এনজিও।এসব এনজিও গুলো এই মুহুর্তে নিরব কেন! এই প্রশ্ন এখন জেলার সর্বমহলে। তারা কি শুধু চড়া সুদে ব্যবসা করে নিজেরা টাকার পাহাড় গড়বেন।
টাঙ্গাইলের উলে­খযোগ্য এনজিও হচ্ছে এসএসএস টাঙ্গাইল শহরে বড় বড় অট্রালিকা তৈরী করেছেন। যা দৃশ্যমান। তাদের আয়ের পথ একটাই চড়া সুদে ঝন কার্যক্রম পরিচালনা করা। এ এনজিও’র মালিক নয় শুধু তার পরিবারের সকলেই দামি গাড়ি নিয়ে চলাচল করে। করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকেই এ এনজিও’র মালিক নিরব ভুমিকা পালন করে চলছে। তাদের যেন কর্মহীন ও অসহায় মানুষের প্রতি কোন দায়িত্ব নেই। কর্মহীন ও অসহায় মানুষের পাশে এসএসএস এনজিও’র কোন অবদান না থাকায় টাঙ্গাইল জেলাবাসী তাদের প্রতি ক্ষুব্ধ হয়ে উঠেছে। মানবতা কি এ এনজিও’র মালিকদের মধ্যে আছে! এই প্রশ্ন এখন সচেতন মহলের।
এ ব্যাপারে জেলা সমাজ সেবা কার্যায়ের উপ-পরিচালক মোঃ শাহআলম জানান, বুরো বাংলাদেশ, সেবা, সামাজিক সেবা সংগঠন, সেতু এসব এনজিও কর্মহীন ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করছে। কিন্তু এসএসএস এনজিও’র ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন এসএসএস এনজিও কর্মহীন ও অসহায় মানুষদের কোন সহযোগিতা করছেনা। তার কাছে এই এনজিও’র পক্ষ থেকে অসহায় মানুষদের কোন সহযোগিতা করছেন এমন খবর তার কাছে নেই। তিনি এই এসএসএস এনজিওর মালিককে অন্যান্য এনজিও’র মতো কর্মহীন ও অসহায় মানুষদের সহযোগিতা করার জন্য এগিয়ে আসার আহবান জানান।

Leave A Reply

Your email address will not be published.