জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে নাগরপুরে খাদ্য সামগ্রী বিতরণ

0 61

নাগরপুর প্রতিনিধিঃ
জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে টাঙ্গাইলের নাগরপুরে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি এ কর্মসূচির আয়োজন করে।
‘পুষ্টি উন্নয়নের বুনিয়াদ, খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’ এমন প্রতিপাদ্যে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত হচ্ছে। করোনার কারণে সামাজিক দূরত্ব ব্যাহত হয় এমন কর্মসূচি রাখা হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম উপজেলা সদরের ৬০ জন দুঃস্থ ও হতদরিদ্র নারী পুরুষের মাঝে পুষ্টিকর খাবারের প্যাকেট বিতরণ করেন।
এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. রোকনুজ্জামান খান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা ডা.শাহেদ আল ইমরান, ডা.শরিফুল ইসলাম খান, ডা.কাজল পোদ্দার, সদর ইউপি চেয়ারম্যান একেএম কামরুজ্জামান মনি প্রমূখ উপস্থিত ছিলেন।
পুষ্টিকর খাবারের প্যাকেটে ছিল, চাল, ডাল, লবন, তেল, আলু, পেঁয়াজ, সাবান ও মাস্ক।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. রোকনুজ্জামান খান বলেন, পুষ্টিকর খাবার খেলে সুস্থ সবল জাতি গড়ে উঠবে। মা ও শিশু মৃত্যুর হার কমে আসবে। জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে লিফলেটের মাধ্যমে মানুষকে পুষ্টিকর খাদ্য সম্পর্কে ধারণা দেওয়া হচ্ছে। বয়সভিত্তিক পুষ্টির পরিমাণ, পুষ্টিকর খাবারের তালিকা, ক্যালোরির পরিমাণ সম্পর্কে অবহিত করা হয়।

Leave A Reply

Your email address will not be published.