সখিপুরে ইউপি চেয়ারম্যানকে ফাঁসাতে গিয়ে জরিমানা গুনলেন ছাত্রলীগ নেতা

0 69

সখিপুর প্রতিনিধিঃ
টাঙ্গাইলের সখিপুরে এক ইউপি চেয়ারম্যানকে চাল চুরির মিথ্যা অভিযোগ দিয়ে ফাঁসানোর চেষ্টা করার অপরাধে সাবেক ছাত্রলীগ নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
শনিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজা এ জরিমানা করেন। অর্থদণ্ডপ্রাপ্ত ছানোয়ার হোসেন খান উপজেলার কালমেঘা গ্রামের নায়েব খানের ছেলে এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য।
জানা যায়, করোনাকালে কর্মহীন দরিদ্র মানুষকে ত্রাণ সহায়তা দিতে সরকারের পক্ষ থেকে উপজেলার বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম ১৪৫টি প্যাকেট পান। প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল ও দুই কেজি আলু রয়েছে। ওই প্যাকেট গত দুইদিনে দরিদ্র মানুষের মাঝে পরিচয়পত্র দাখিলের বিপরীতে বিতরণ করা হয়েছে।
সানোয়ার হোসেন নামের সাবেক ছাত্রলীগ নেতা শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ কেজি চালের পরিবর্তে আট কেজি ও দুই কেজি আলুর পরিবর্তে দেড় কেজি আলু বিতরণের লিখিত অভিযোগ আনেন।
ইউএনও সরেজমিন তদন্ত করে ওই অভিযোগের কোনো সত্যতা পাননি। সানোয়ার তার দায় স্বীকার করেন। মিথ্যা অভিযোগ দিয়ে সরকার ও জনপ্রতিনিধির ভাবমূর্তি নষ্ট করার পাঁয়তারার অপরাধে আদালত ওই নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেন।
বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম বলেন, আমাকে হেয়প্রতিপন্ন এবং সরকারের ভাবমূর্তি নষ্ট করতে এমন মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা বলেন, মিথ্যা অভিযোগ দিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার দায়ে তাকে এ সাজা দেয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.