টাঙ্গাইলে ত্রাণ চোরদের আইনি সহায়তা দেবে না আইনজীবীরা

0 57

নিউজ স্রোতঃ 
করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধ করতে সারা বিশ্ব ঘরবন্দি। আর ঘরবন্দি মানুষদের  খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছে সরকার।
জেলা প্রশাসন, স্থানীয় সরকার প্রতিনিধিরা এই সকল ঘরবন্দী মানুষদের কাছে খাবার পৌঁছে দেয়ার দায়িত্ব পালন করছে। এর মধ্যে কিছু দূর্নীতিবাজ জনপ্রতিনিধি স্থানীয় কিছু নেতাদের সহযোগিতায় সেই ত্রাণের চাল, ডাল, তেল চুরি করে নিজের আখের গোছানোর পায়তারা করে চলেছেন।
টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন প্রান্তে এই চোর জনপ্রতিনিধি ও নেতা ধরা খেয়েছে। অনেকেরই লাইসেন্স বাতিল, জরিমানাসহ গণপিটুনি জুটেছে ভাগ্যে।
টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির আইনজীবীরা সেই সকল চোরদের আইনি সহায়তা না দেয়ার এক যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে। evi সমিতির এক বিশেষ বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
এ বিষয়ে টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক নাছিমুল আখতার নাছিম বলেন, সারা পৃথিবী জুড়ে চলছে মহামারি। সেই সময় বাংলাদেশের বিভিন্ন এলাকায় ত্রাণ সামগ্রী চুরির ঘটনা ঘটছে। টাঙ্গাইলের কোন নেতা, চেয়ারম্যান বা মেয়র, মেম্বার বা কাউন্সিলর, কোন ডিলার বা কোন সরকারী কর্মকর্তা এই সকল ত্রাণ সামগ্রী চুরির সাথে জড়িত হলে অথবা ত্রাণ সামগ্রী চুরি মামলায় আসামী হলে টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির কোন আইনজীবী সেই সব চোর/চোরদের পক্ষে মামলা পরিচালনা করবে না মর্মে বিশেষ বর্ধিত সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
অন্য জেলা হতে কোন আইনজীবী আসলেও টাঙ্গাইলে সেই চোরদের পক্ষে মামলা পরিচালনার সুযোগ দেওয়া হবে না বলেও তিনি জানান।

Leave A Reply

Your email address will not be published.