ওজনে চাল কম দেয়ায় সাজা- মির্জাপুরে আ,লীগ নেতা বাচ্চুকে কারণ দর্শানোর নোটিশ

0 66

মির্জাপুর প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মির্জাপুরে খাদ্যবান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি দরের চাল ওজনে কম দেয়ার অপরাধে অর্থদন্ডপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা আশরাফুল আলম বাচ্চুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা আওয়ামীলীগ। বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি স্থানীয় এমপি একাব্বর হোসেনের বাসায় দলের সভায় এ সিদ্ধান্ত হয়।
আশরাফুল ইসলাম বাচ্চু উপজেলার ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ওই ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার।
জানা গেছে, ডিলার আশরাফুল আলম বাচ্চু গত ১৩ এপ্রিল খাদ্য বান্ধব কর্মসুচীর ১০টাকা কেজি দরে চাল কার্ডধারীদের মাঝে বিতরণের সময় ৩০ কেজির স্থলে ২/৩ কেজি কম দিয়ে বিক্রি করছিলেন। এ অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. আবদুল মালেক দুল্যা বেগম বাজারে তার দোকানে অভিযান চালান। এ সময় অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক ডিলার বাচ্চুকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড দেন। এছাড়া তার ডিলারশিপও বাতিল করেন। পরে বাচ্চু জরিমানার টাকা দিয়ে ছাড়া পান।
এদিকে বৃহস্পতিবার সকালে স্থানীয় এমপির বাসভবনে উপজেলা আওয়ামীলীগের সভা হয়। বাচ্চু সরকার ও দলের ভাবমুর্তি ক্ষুন্ন করেছেন মর্মে সভায় সিদ্ধান্ত হয়। এজন্য ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বাচ্চুকে কারণ দর্শানোর জন্য বলা হয়। ওই পত্রে আগামী সাত কার্যদিবসের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, বৃহস্পতিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান বিতরণ কমিটি গঠনের জন্য সভা হয়। সভায় সরকার ও দলের ভাবমুর্তি ক্ষুন্ন করার দায়ে আশরাফুল আলম বাচ্চুকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে উপযুক্ত জবাব দিতে ব্যর্থ হলে তার বিরুদ্ধে দলের গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Leave A Reply

Your email address will not be published.