টাঙ্গাইলে পূর্ব আদালত পাড়ায় উপজেলা প্রশাসনের পক্ষে ত্রাণ বিতরণ করলেন পিআইও মোমিনুল হক 

0 70

নিউজ স্রোতঃ 

টাঙ্গাইলে পূর্ব আদালত পাড়ায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয়েছে। টাঙ্গাইল পৌরসভার ১৪ নং ওয়ার্ডের পূর্ব আদালত পাড়া পুকুর পাড় এলাকায় ১২ এপ্রিল বিকালে ৫১ টি পরিবারের মাঝে ত্রাণের চাউল বিতরণ করা হয়। টাঙ্গাইল সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এ কে এম মোমিনুল হক। পূর্ব আদালত পাড়ার বাসিন্দা আনসার-ভিডিপির অবসরপ্রাপ্ত সদস্য গাজী মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, এ দুর্যোগকালীন সময়ে ত্রাণ না পাওয়া ৫১টি দরিদ্র ও কর্মহীন পরিবারের তালিকা তৈরি করে জেলা প্রশাসনের কাছে তিনি লিখিত আবেদন করেন।এর প্রেক্ষিতে জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম এর নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আতিকুল ইসলাম এর উদ্যোগে ৫১টি পরিবারের মাঝে  ত্রাণের চাউল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন টাঙ্গাইল পৌর শাখার সভাপতি সাংবাদিক মোঃ রাশেদ খান মেনন (রাসেল), ত্রাণ বিতরণ কাজে সহায়তাকারী দুর্যোগকালীন সময়ে সদর উপজেলা পরিষদ কর্তৃক মনোনীত স্বেচ্ছাসেবক টাঙ্গাইল শহর ছাত্রলীগের সভাপতি মীর ওয়াছেদুল হক তানজিল, স্বেচ্ছাসেবক সালমান হাসান মীম, ইমরান হাসান সাদী ও অনন্ত আরেফিন খান।

মধ্যবিত্ত কর্মহীন পরিবার যারা লজ্জায় ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে পারছে না, তাদের জন্য কি ব্যবস্থা রয়েছে জানতে চাইলে, সদরের উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এ কে এম মোমিনুল হক বলেন দুর্যোগকালীন সময়ের জন্য একটি হটলাইন নম্বর চালু রয়েছে সেটি হল 01705 700 541. এই নম্বরটি দিবা রাত্রি ২৪ ঘন্টা খোলা থাকে। কোন কর্মহীন মধ্যবিত্ত পরিবার এই হটলাইন নম্বরে যোগাযোগ করলে রাতে স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে তার ঠিকানায় ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.