টাঙ্গাইলে প্রায়  ১৫ লক্ষ টাকার  সম্পদ  পুড়ে ছাই

0 71

কালিহাতী প্রতিনিধিঃ  

টাঙ্গাইল ভূঞাপুর উপজেলার ২ নং ইউনিয়নের রুলি পাড়া গ্রামের ডিগ্রিরচর নামক স্থানে শনিবার রাত আনুমানিক ১ টার সময়  কৃষক সুরু সরকারের বাতানে কয়েল থেকে আগুন ধরে ১৪ টি গরুর মধ্যে থেকে ১১টি গরু ১৫ টি ছাগল ও তিনটি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ৩টি গরু গুরুতর আহত হয়।

চরের মধ্যে থাকাই ভূঞাপুরের ফায়ার সার্ভিস কোনোভাবেই সহযোগিতা করতে না পারায় এই প্রত্যন্ত অঞ্চলের অসহায় কৃষকেরা মাঝেমধ্যেই এ ধরনের ক্ষতির মধ্যে পড়তে হয়। ঘটনা শুনে ২ নং ইউনিয়নের চেয়ারম্যান জনাব মনিরুজ্জামান মনির ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করার আশ্বাস দেন এ সময় গাবসারা ইউনিয়নের ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সুজন তালুকদার মুসা সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

চরের লোকজন এই সময় বিভিন্ন চরে গরু-ছাগল নিয়ে তাদের কৃষিকাজ সম্পন্ন করে, বর্তমানে ভুট্টা ও খেসারি কলাই এর সিজন চলছে, এই সময় সাধারণ কৃষকরা তাহাদের ফসল ঘরে তোলার জন্য ছোট ছোট বাতান করে গরু-ছাগল নিয়ে জমিজমা চাষ করে থাকেন।
ভূঞাপুর থেকে চর গাবসারা যাতায়াতের একমাত্র ব্যবস্থা হলো নৌযান এই নৌ জানের মাধ্যমেই চরের প্রায় ২লক্ষ লোকজনের চলাচল।

কখনো কোন দুর্ঘটনা ঘটলে ঘটনাস্থলে দ্রুত পৌঁছানোর কোন সুযোগ না থাকায় মাঝেমধ্যে সাধারণ কৃষকদের এ ধরনের ক্ষতির মধ্যে পড়তে হয় তাই অনতিবিলম্বে এই চরের লোকজনের জীবনযাত্রার মান কিভাবে উন্নতি করা যায় এ বিষয়ে জনপ্রতিনিধি ও বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণ করছে সাধারণ জনগণ।

Leave A Reply

Your email address will not be published.